Teletalk Bornomala SIM Registration System | নতুন নিয়মে টেলিটক “বর্ণমালা” সিম নিবেন যেভাবে

2
7195

Teletalk Bornomala SIM Registration: টেলিটক ‘বর্ণমালা’ সিম পাওয়ার জন্য কিভাবে রেজিস্ট্রেশন করবেন এবং কিভাবে সিম সংগ্রহ করবেন, A to Z

আমরা সকলেই জানি আমাদের দেশের একমাত্র সরকারি মোবাইল অপারেটর ‘টেলিটক’ গত কয়েক বছর ধরে এস.এস.সি. পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের বিনামূল্যে তাদের বিশেষ সুবিধা ও বিশেষ নম্বর  সংবলিত সিম “আগামী” দিয়ে আসছে । বিশেষ সুবিধা সম্বলিত এই সিম এতদিন শুধু এস.এস.সি.-তে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীরা পেয়ে আসলেও এবার এস. এস.সি পাশ যেকোন ছাত্র-ছাত্রীদের জন্য সাশ্রয়ী বিশেষ প্যাকেজ এনেছে । যার নাম – “বর্ণমালা” । সিমটির সুবিধা “আগামী” প্যাকেজের চেয়ে কিছুটা কম হলেও অন্য যেকোন অপারেটর এর যেকোন প্যাকেজ থেকে ভাল !

আসুন জেনে নেই কি কি বিশেষ সুবিধা থাকছে এই প্যাকেজেঃ

টেলিটকের অফিসিয়াল ওয়েবসাইট থেকে নেওয়া

এক্টিভেশন বোনাস –

  1. বর্ণমালা সিমটি চালু করে প্রথম ৫০টাকা রিচার্জে পাচ্ছেন যেকোন অপারেটরে ৫০ মিনিট, ৫০ এসএমএস (মেয়াদ ৩০দিন) ও ৫জিবি ডাটা,মেয়াদ ৩০দিন। রিচার্জকৃত টাকা একাউন্টে জমা হবে। 
  2. পে পার ইউজ ডাটা রেট ১৫KB/১ পয়সা
  3. প্রতি ৩০ টাকা রিচার্জে পাবেন ভয়েস-অন-নেট ৩০ মি, ডাটা-৬০এমবি এবং এসএমএস-৩০(অন-নেট) (মেয়াদ ৩ দিন)

আরো জানুন:- যে কোন সরকারি চাকরির আবেদন ফরম পূরণের নিয়মাবলী

সিম পেতে আপনাকে যা যা করতে হবেঃ

টেলিটক ‘বর্ণমালা’ সিম পাওয়ার জন্য আপনি অনলাইনেও  রেজিস্ট্রেশন করতে পারেন আবার এস.এম.এস এর মাধ্যমেও রেজিস্টার করতে পারেন ।

এস.এম.এস এর মাধ্যমে রেজিস্টার করার জন্য নিম্নোক্ত ফরম্যাটে SMS করুনঃ

Write BOR [space] SSC_Board(first 3 letters) [space] SSC_Roll [space] SSC_Passing_Year [space] SSC_registration_no.[space] contact_No(Any operator) [space]CC_Code(Optional) and send to 16222 from any Teletalk prepaid number.

Example: BOR MYM 123467 2020 34233402 015******** 101

N.B: After successful registration, You will get an ID and OTP. You can buy Bornomala SIM from any Teletalk Customer Care showing this ID, OTP and NID no.

চলুন এবার অনলাইনে কিভাবে রেজিস্ট্রেশন করতে হয় তা জেনে নেওয়া যাক, এস.এম.এস এর তুলনায় অনলাইনে আপনি খুব সহজেই রেজিস্ট্রেশন করতে পারবেন । যদি ছাত্র/ ছাত্রীর National ID card থাকে তবে তার নামে রেজিস্ট্রেশন করতে পারবে। অন্যথায় বাবা-মা/ভাই-বোন অথবা যেকোন আইনানুগ অভিভাবকের নামে রেজিস্ট্রেশন করতে হবে। এজন্য আপনাকে প্রথমেই নিচের লিংকে ক্লিক করতে হবে ।

উপরের লিংকে ক্লিক করার পরে Online Application এ ক্লিক করবেন তারপর নিচের মত একটা পেজ ওপেন হবে , সেখানে আপনার যাবতীয় তথ্য দিয়ে Next এ ক্লিক করবেন ।

Next এ ক্লিক করার পরে আপনার প্রধানকৃত তথ্যগুলো দেখাবে, তথ্যগুলো সঠিক হয়েছে কি না তা যাচাই করার জন্য, যদি কোন ভুল থেকে থাকে তাহলে সেটা আপনি এডিট করে নিতে পারবেন । এবার যদি সবগুলো তথ্য ঠিক থাকে তাহলে সাবমিট এপ্লিকেশন  এ ক্লিক করুন । সাবমিট দেওয়ার পরে আপনাকে একটি সাকসেস ম্যাসেজ দেখাবে ।

বিঃদ্রঃ- অনলাইনে তথ্য পূরণের সময় গ্রাহকগণ যে কাস্টমার কেয়ার সেন্টার থেকে সিম উত্তোলন করতে ইচ্ছুক তা অবশ্যই নির্ধারণ করে দিতে হবে এবং শুধুমাত্র সেই নির্ধারিত টেলিটক কাস্টমার কেয়ার সেন্টার থেকেই সিমটি উত্তোলন করতে পারবে। অার যদি কেও Any Teletalk  CC সিলেক্ট করে তাহলে বাংলাদেশের যে কোন টেলিটক কাস্টমার কেয়ার থেকে সিম তুলতে পারবেন।

অনলাইনে টেলিটক বর্ণমালা সিমের রেজিস্ট্রেশন করার পদ্ধতি জানতে নিচের ভিডিওটি দেখুন:-

আপনার রেজিস্ট্রেশটি সম্পন্ন হয়েছে , এখন আপনাকে অপেক্ষা করতে হবে । ২/৩ দিনের ভিতরে OTP সহ সিম গ্রহণের তারিখ ও সময় আপনাকে এস এম এস এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে । অবশ্যই OTP কোডের ম্যাসেজটি যত্ন সহকারে সংরক্ষণ করবেন এবং  নির্ধারিত সময়ের ভিতরে অাপনার সিমটি উত্তোলন করবেন।

সিম উত্তোলনের নির্দিষ্ট তারিখে নিম্নোক্ত ডকুমেন্টসমূহ অবশ্যই সাথে আনতে হবেঃ-

-টেলিটক কর্তৃক সিম উত্তোলনের মেসেজ
-যার নামে সিম রেজিস্ট্রেশন করা হবে তার ২ কপি ছবি
-যার নামে সিম রেজিস্ট্রেশন করা হবে তার NID এর ফটোকপি
-যার নামে সিম রেজিস্ট্রেশন করা হবে তাকে বায়োমেট্রিক রেজিস্ট্রেশনের জন্য স্ব-শরীরে আসতে হবে। 

সিমের মূল্য – ১০০ টাকা

বর্ণমালা ২জি/৩জি(Data Package) : ছাত্র-ছাত্রীদের জন্য সাশ্রয়ী বিশেষ প্যাকেজ

Features:

১ জিবি @ ২৪ টাকা (মেয়াদ ৭ দিন)

১জিবি @ ৪৬ টাকা (মেয়াদ ৩০ দিন)

৫জিবি @ ৯৬ টাকা (মেয়াদ ১৫ দিন)

১০জিবি @ ১৮৬ টাকা (মেয়াদ ৩০ দিন)

ফিচার

এফএনএফ প্রযোজ্য নয়

৪৫ পয়সা/মিনিট (২৪ ঘন্টা)

পালস্ঃ ১ সেকেন্ড

এসএমএস : ৩০ পয়সা (যেকোন অপারেটর)

ইউটিউবে আমাদের সাথে সংযুক্ত হতে আমাদের চ্যানেলটি এখনি সাবস্ক্রাইব করে রাখুন।

Teletalk Bornomala SIM Registration

2 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here