প্রাইমারী শিক্ষক নিয়োগ আবেদনের ভুল সংশোধন করবেন যেভাবে | Primary Teacher job apply Edit Request

0
526

প্রাইমারী শিক্ষক নিয়োগ আবেদনের ভুল সংশোধন করবেন যেভাবে | Primary Teacher job apply Edit Request

প্রাইমারী সহকারী শিক্ষক নিয়োগ 2020 এ যারা আবেদনে করেছেন অনেকেরই বিভিন্ন ধরনের ভুল হয়েছে। যাদের ভুল হয়েছে তাদের চিন্তার কোন কারণ নাই । আজ থেকে আপনাদের আবেদনের ভুল সংশোধন করতে পারবেন। কিভাবে সংশোধন করতে হবে তার বিস্তারিত ধাপে ধাপে দেখানো হল।

তথ্য সংশোধনের নির্দেশনা

প্রথম ধাপ :- তথ্য সংশোধনের জন্য আবেদন গ্রহণ (২৮/১১/২০২০ হতে ০৪/১২/২০২০ তারিখ পর্যন্ত)।

দ্বিতীয় ধাপ :- তথ্য সংশোধন ও ফরম সাবমিশন।

প্রথম ধাপ :- আবেদন ফি জমা দেয়ার পর যেসব প্রার্থীগণ আবেদন সংশোধনের প্রয়োজনীয়তা মনে করছেন শুধুমাত্র সেসকল প্রার্থীগণই উল্লিখিত তারিখের মধ্যে নিজ নিজ ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে তথ্য সংশোধন ও হালনাগাদ করার জন্য আবেদন করবেন। গৃহীত আবেদনের প্রেক্ষিতে প্রার্থীর মোবাইল নাম্বারে এসএমএস এর মাধ্যমে তথ্য সংশোধন সংক্রান্ত নির্দেশনা প্রেরণ করা হবে।

একই সাথে http://dpe.teletalk.com.bd ওয়েবসাইটে অনুরূপ নির্দেশনা প্রদর্শিত হবে। আবেদনের সময় প্রার্থী তার সংশোধনের ক্যাটাগরী উল্লেখ করতে পারবেন। ক্যাটাগরীতে প্রার্থীর ব্যক্তিগত, শিক্ষাগত ও উভয় বিষয়ে সংশোধন ক্যাটাগরী উল্লেখ থাকবে।

দ্বিতীয় ধাপ :-

(i) সংশোধনের জন্য প্রার্থীর মোবাইল নাম্বারে এসএমএস নোটিশ প্রেরণের পরপরই নিজ নিজ ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করলে ফরমটি সংশোধনের জন্য উন্মুক্ত (Open) রাখা হবে।


(ii) সংশোধনের জন্য আবেদন পত্রে প্রদান করা প্রার্থীর মোবাইল নাম্বারে একটি Access ID প্রেরণ করা হবে।
নির্দেশনা মোতাবেক Access ID ফরম-এ Insert করলে সংশোধনের জন্য ফরমটি দৃশ্যমান হবে।


(iii) প্রার্থীর শিক্ষাগত তথ্য (এসএসসি ও এইচএসসি) বিষয়ে প্রার্থীর সংশোধনের প্রয়োজন নাই। এসএসসি ও এইচএসসি বিষয়ের তথ্য (শিক্ষাবোর্ড কর্তৃক সংশোধিত হয়ে থাকলে) স্বয়ংক্রিয়ভাবে হালনাগাদ দেখতে পাবেন


(iv) প্রার্থীর ব্যক্তিগত তথ্য এবং অনার্স ও মাস্টার্স পর্যায়ের তথ্য প্রার্থী নিজেই সংশোধন (প্রয়োজন অনুযায়ী) করতে পারবেন।


(v) সংশোধন কার্যক্রম নিজে দেখে সঠিক মনে হলে ফরমটি সাবমিট করে দিবেন এবং সাথে সাথে সংশোধিত Applicant’s Copy দেখতে পাবেন। সর্বশেষ অর্থাৎ সংশোধিত Applicant’s Copy পরবর্তী কার্যক্রমের জন্য সংরক্ষণ করবেন।


(vi) উক্ত প্রক্রিয়া অনুরসণ করে প্রার্থীর নিজ নিজ তথ্য সর্বোচ্চ ৩ (তিন) বার সংশোধনের সুযোগ পাবেন।


(vii) জাতীয় শিক্ষাবোর্ডের আওতা বহির্ভূত প্রার্থীগণও তাদের প্রয়োজনীয় তথ্য একই নিয়ম অনুসরণ করেসংশোধন করতে পারবেন।

ইউটিউবে আমাদের সাথে সংযুক্ত হতে আমাদের চ্যানেলটি এখনি সাবস্ক্রাইব করে রাখুন।

primary-teacher-job-information

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here