যে কারণে বাতিল হতে পারে আপনার বিসিএস পরীক্ষার আবেদনপত্র | bpsc.teletalk.com.bd

0
342

আবেদনপত্র বাতিলের কারণ সম্বলিত অফিস আদেশ

বাংলাদেশ সরকারী কর্ম কমিশনের ০১/০৭/২০০৭ তারিখের ২০০৭ সালের ৬ষ্ঠ সাধারণ সভার সিদ্ধান্ত অনুযায়ী ১৫/০৭/২০০৭ তারিখে জারিকৃত আবেদনপত্র বাতিলের কারণ সম্বলিত পিএসসি/প্রশা-৬(৩)/কমিশন সভা/ সিঃ রাঃ/২০০৭/৩(২৫) নম্বর অফিস আদেশটি কমিশনের ২৯/০৭/২০১২ তারিখের সভার সিদ্ধান্ত অনুযায়ী নিম্নোক্তভাবে সংশােধন করা হলাে। কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী নিম্নলিখিত কারণে আবেদনপত্র বাতিলযােগ্য হবে।

১। এস,এস,সি সনদ অনুযায়ী প্রার্থীর নাম, পিতা এবং মাতার নাম না লিখলে এবং উল্লেখযােগ্য পার্থক্য পরিলক্ষিত হলে।

২। প্রয়ােজনীয় শিক্ষাগত যােগ্যতা না থাকলে।

৩। আবেদনপত্রে (Form-3, 4 & 5) এসএসসি/সমমানের সনদ অনুযায়ী জন্ম তারিখ উল্লেখ না করা হলে বা ভুল জন্ম তারিখ উল্লেখ করলে।

৪। বয়স বেশী অথবা কম হলে।

৫। আবেদনপত্র জমাদানের শেষ তারিখের পরে অর্থাৎ বিলম্বে পাওয়া গেলে । অন-লাইন আবেদনপত্রের ক্ষেত্রে জমাদানের শেষ তারিখ ও সময়ের মধ্যে বিজ্ঞপ্তির নির্দেশনামতে নির্ধারিত ফী জমা দিয়ে অন-লাইনে আবেদনপত্র পূরণ ও দাখিল না করলে।

অনলাইনে নিজে নিজে বিসিএসের আবেদন ও পেমেন্ট করবেন যেভাবে :

সরাসরি আবেদন করে দেখানো হয়েছে

৬। চালান/পে-অর্ডার/ব্যাংক ড্রাফট না থাকলে, নির্ধারিত ব্যাংকের না হলে (ম্যানুয়াল আবেদনপত্রের ক্ষেত্রে প্রযােজ্য)।

৭। মূল আবেদনপত্র (BPSC Form-3, BPSC Form-4, BPSC Form-5) এবং পুলিশ প্রত্যয়ন ফরমে স্বাক্ষর না থাকলে এবং অন-লাইন আবেদনপত্রের ক্ষেত্রে বিজ্ঞাপনের নির্দেশমত স্বাক্ষর আপলােড না করলে।

৮। মূল আবেদনপত্রসহ যাবতীয় ফরম কলম দিয়ে পূরণ এবং স্বাক্ষর না করা হলে (ম্যানুয়াল আবেদনপত্রের ক্ষেত্রে প্রযােজ্য)।

৯। নির্ধারিত ফরমে আবেদন না করলে এবং নির্ধারিত স্থানে ফর্ম জমা না দিলে।

১০। আবেদনপত্রের সাথে আবেদনপত্র ক্রয় রসিদের কপি না থাকলে এবং সাক্ষাৎকার বাের্ডে ব্যাংক ক্রয় রসিদের মূলকপি জমা না দিলে (ম্যানুয়াল আবেদনপত্রের ক্ষেত্রে প্রযােজ্য)

১১। আবেদনপত্রের নির্ধারিত অনুচ্ছেদে পদের নাম/মন্ত্রণালয়/দফতরের নাম না লিখলে।

১২। আবেদনপত্রের সাথে শিক্ষাগত যােগ্যতার সকল সনদ অর্থাৎ মাধ্যমিক/সমমানের ডিপ্লোমা (প্রযােজ্য ক্ষেত্রে), উচ্চ মাধ্যমিক, স্নাতক, স্নাতকোত্তর/সমমানের (প্রযােজ্য ক্ষেত্রে) ডিগ্রী মূল/সাময়িক সনদের সত্যায়িত কপি এবং প্রয়ােজনীয় ক্ষেত্রে ইকুইভ্যালেন্স সনদ/প্রত্যয়নপত্র/মুক্তিযােদ্ধা সনদ/উপজাতীয় সনদ/প্রতিবন্ধী সনদ/অভিজ্ঞতার সনদের সত্যায়িত কপি জমা না দিলে।

১৩। সাক্ষাৎকার বাের্ডে বিজ্ঞাপিত পদের শিক্ষাগত যােগ্যতা অর্থাৎ মাধ্যমিক/সমমানের ডিপ্লোমা (প্রযােজ্য ক্ষেত্রে), উচ্চ মাধ্যমিক, স্নাতক, স্নাতকোত্তর (প্রযােজ্য ক্ষেত্রে) ডিগ্রীর মূল/সাময়িক সনদ এবং অভিজ্ঞতার সনদ উপস্থাপনে ব্যর্থ হলে।

১৪। চাকুরীরত প্রার্থীদের নিয়ােগকারী কর্তৃপক্ষের ছাড়পত্র সাক্ষাঙ্কার বাের্ডে উপস্থাপনে ব্যর্থ হলে।

১৫। মুক্তিযােদ্ধা/উপজাতি/প্রতিবন্ধী প্রার্থী যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদপত্রের মূলকপি সাক্ষাৎকার বাের্ডে উপস্থাপনে ব্যর্থ হলে প্রার্থিতা বাতিল হবে। তবে বয়স সাধারণ প্রার্থীদের নির্ধারিত সীমার মধ্যে থাকলে চাকুরীর অন্যান্য শর্তাবলী পূরণ সাপেক্ষে আবেদনকারী একজন সাধারণ প্রার্থী হিসেবে বিবেচিত হওয়ার সুযােগ পাবে।

১৬। বাংলাদেশের নাগরিক না হলে এবং সরকারের পূর্বানুমতি ছাড়া কোন অবাংলাদেশীকে বিবাহ করলে বা বিবাহ করতে প্রতিশ্রুতিবদ্ধ হলে।

১৭। আবেদনপত্রের সাথে বিজ্ঞাপনের নির্দেশমতে প্রার্থীর সত্যায়িত ছবি না দিলে এবং অন-লাইন আবেদনপত্রের ক্ষেত্রে বিজ্ঞাপনের নির্দেশমতে ছবি আপলােড না করলে এবং

১৮। প্রয়ােজনীয় তথ্য গােপন করলে অথবা ভুল, মিথ্যা তথ্য প্রদান করলে এবং সংশ্লিষ্ট কাগজপত্র টেম্পারিং করলে।

ইউটিউবে আমাদের সাথে সংযুক্ত হতে আমাদের চ্যানেলটি এখনি সাবস্ক্রাইব করে রাখুন।

primary-teacher-job-information

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here