প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি 2020 | DPE Job Circular

0
760

প্রাথমিক শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ | DPE Job Circular

প্রাথমিকের সহকারী শিক্ষক পদে সম্প্রতি ১ টি পদে অনির্দিষ্ট সংখ্যক জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি অনুসারে পদগুলোয় যোগ্যতা পূরণ সাপেক্ষে যোগ দিতে পারেন আপনিও।

অনলাইনে পদগুলোর জন্য আবেদন শুরু ২৫-১০-২০২০ থেকে । আবেদন করা যাবে ২৪-১১-২০২০ পর্যন্ত।

পদের নাম ও পদসংখ্যা:- সহকারি শিক্ষক। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আকরাম-আল-হোসেন সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।তিনি বলেছেন, প্রাক প্রাথমিকে সহকারী শিক্ষক নেওয়া হবে ২৫ হাজার ৬৩০ জন এবং প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ দেওয়া হবে ৬ হাজার ৯৪৭ জন।

আবেদনের যোগ্যতা:- ছেলে মেয়ে উভয়েই যে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয়ে থেকে দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক বা স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি।

আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা এবং বয়সসীমার শর্তাবলি জানা যাবে নিচের বিজ্ঞপ্তিতে । চাকরি আবেদনের বয়সপ্রার্থীর বয়স ২৫-০৩ ২০২০ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে । তবে মুক্তিযোদ্ধা /শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়স ৩২ বছর । আবেদনের নিয়মআগ্রহী প্রার্থীরা (https://dpe.teletalk.com.bd/) ওয়েবসাইট থেকে আবেদনপত্র পূরণ করে আগামী ২৪-১১-২০২০ তারিখ পর্যন্ত জমা দিতে পারবেন ।

নতুন নিয়োগ নীতিমালা অনুযায়ী, প্রথমবারের মতো নারী প্রার্থীরা স্নাতক পাস ছাড়া আবেদন করতে পারবে না। আর পুরুষ প্রার্থীদের আবেদনের যোগ্যতা আগের মতোই স্নাতক পাস থাকছে। দেশে বর্তমানে ৬৫ হাজার ৬২০টি সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। সবশেষ ২০১৮ সালে ১৮ হাজার ১৪৭ জন সহকারী শিক্ষক নিয়োগ দেওয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here